সিলেটের আলীমুল এহছান চৌধুরী রিকামার প্রেসিডেন্ট নির্বাচিত

September 28th, 2023

সিলেটের  কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এগ্রিকালচারাল মেশিনারি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (AMMA-B) এর সভাপতি আলীমুল এহছান চৌধুরী (এশিয়া ও প্যাসিফিক আঞ্চলিক কৃষি যন্ত্রপাতি সমিতি) (ReCAMA) এর সভাপতি নির্বাচিত হয়েছেন।

সোমবার তুরস্কের ইজমির শহরে অনুষ্ঠিত এশিয়া এবং প্যাসিফিকের কৃষি যন্ত্রপাতি সমিতির আঞ্চলিক পরিষদ (ReCAMA) -এর ৯ম সদস্য সভায় ২০২৩-২০২৪ সালের জন্য তাকে এর প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়।

এর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ভিয়েতনাম সোসাইটি অফ এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং (VSAGE) এর ডেপুটি ডিরেক্টর জেনারেল মিস থি তাম দিন।

উল্লেখ্য, তুরস্কের ইজমির শহরের (ReCAMA)- (এশিয়া ও প্যাসিফিক আঞ্চলিক কৃষি যন্ত্রপাতি সমিতি) ৯ম অধিবেশনটি আয়োজন করে CSAM (সেন্টার ফর সাসটেইনেবল এগ্রিকালচারাল মেকানাইজেশন)। যা ESCAP (ইউনাইটেড নেশনস ইকোনমিক অ্যান্ড সোশ্যাল কমিশন ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক) এর আওতাভুক্ত। (ReCAMA) ২০১৪ সালে CSAM দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল এবং এই নেটওয়ার্কের সদস্যপদ এখন ১৫টি দেশের ২০টি কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক এবং পরিবেশক সমিতিতে প্রসারিত হয়েছে।